Saturday , September 25 2021
Home / সংবাদ / Weather update: ভয়ঙ্কর দুর্যোগের পূর্বাভাস এই সকল জেলায়!

Weather update: ভয়ঙ্কর দুর্যোগের পূর্বাভাস এই সকল জেলায়!

সকাল থেকেই কালো মেঘে ঢেকে রয়েছে বাংলার আকাশ। আবহাওয়া দফতর (weather office) জানাচ্ছে, তাপমাত্রা বৃদ্ধির পূর্বাভাস

থাকলেও, রয়েছে ভারী বৃষ্টির সম্ভাবনা। কিছুক্ষণের মধ্যেই বাংলার দক্ষিণের বেশকিছু জেলায় ধেয়ে আসছে বজ্র বিদ্যুৎসহ ভারী বৃষ্টিপাত। সোমবার বাংলার উত্তরে ভারী বৃষ্টির পূর্বাভাসের পর, মঙ্গলবার এবং বুধবার দক্ষিণ ২৪ পরগনা পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং হাওড়ায় ভারী

বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এদিকে আবার উত্তরবঙ্গে টানা বৃষ্টির জেরে ধ্বস নামার এবং নদীর জলস্তর বিপদসীমার উপর দিয়ে বয়ে যাওয়ার প্রবল আশঙ্কা রয়েছে। হাওয়া দফতর জানিয়েছে, মঙ্গলবার থেকে কমবে বৃষ্টির পরিমাণ।

আবহাওয়ার খবর :
সর্বোচ্চ তাপমাত্রা 33° C সর্বনিম্ন তাপমাত্রা 28° C আদ্রতা 88% বাতাস 11 km/h মেঘে ঢাকা 96%
আজকের আবহাওয়া: আজকের দিনে কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা

থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে এলাকার কয়েকটি জায়গায় একবার বজ্রবিদ্যুৎ সহ ঝড় এবং রাতের দিকে মাঝেমধ্যে বৃষ্টি ও একবার বজ্রবিদ্যুৎ সহ ঝড়ের সম্ভাবনা রয়েছে।

উত্তর এবং দক্ষিণবঙ্গের আবহাওয়া:
উত্তরে বৃষ্টির পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ার সম্ভাবনা রয়েছে আজ থেকে। তবে আবার দক্ষিণের আকাশে কালো মেঘ ঘিরেছে। যার ফলে, আজ আবার প্রবল বৃষ্টিতে ভাসতে পারে বাংলার দক্ষিণের মানুষজন। কিছুক্ষণের মধ্যেই ঝেঁপে বৃষ্টি নামার সম্ভাবনা রয়েছে দক্ষিণ ২৪ পরগনা পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং হাওড়ায়। সঙ্গে বাড়তে পারে তাপমাত্রার পারদও।

আগামীকালের আবহাওয়া:
আগামীকাল কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩১ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে কখনো কখনো বৃষ্টি ও একবার বজ্রবিদ্যুৎ সহ ঝড় এবং রাতের দিকে এলাকার কয়েকটি জায়গায় একবার বজ্রবিদ্যুৎ সহ ঝড়ের সম্ভাবনা রয়েছে।

Check Also

ভয়ংকর প্রজাতির পিঁপড়ার সন্ধান মিললো দেশে

ভয়ংকর প্রজাতির পিঁপড়ার সন্ধান মিললো দেশে

দেশে ‘ক্লোনাল রাইডার অ্যান্ট’ নামের ভয়ংকর প্রজাতির পিঁপড়ার সন্ধান পেয়েছেন হার্ভার্ড গবেষক ওয়ারিং ট্রাইবল। পিঁপড়াগুলোর ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *