Friday , September 24 2021
Home / রুপচর্চা / ডিমের এই হেয়ারপ্যাকটি চুল পড়া বন্ধ করার শ্রেষ্ঠ উপায়

ডিমের এই হেয়ারপ্যাকটি চুল পড়া বন্ধ করার শ্রেষ্ঠ উপায়

ডিমের এই হেয়ারপ্যাকটি চুল পড়া বন্ধ করার শ্রেষ্ঠ উপায়- আসলে চুল পড়া নিয়ে চিন্তায় নেই এমন কাউকে খুঁজে পাওয়া একটু মুসকিল হয়ে

যায়।হ্যাঁ বন্ধুরা,চুল ঝরে পড়া আমাদের সবার কমন সমস্যা । চুল পড়া বন্ধ কারার জন্য সপ্তাহে অন্তত ১ দিন আমাদের হেয়ারপ্যাক ব্যবহার করা দরকার । এতে করে চুলে পুষ্টির অভাব পূরণ হয় । যার কারণে চুল পড়া বন্ধ হয় । আজকে আমি তোমাদের সাথে অসাধারণ একটি

ডিমের হেয়ারপ্যাক শেয়ার করব যেটি ব্যবহার করলে চুল পড়া বন্ধ হবে । আর এটি চুল পড়া বন্ধ করার সেরা উপায়গুলোর মধ্যে অন্যতম ।

চলুন তবে জেনে নেওয়া যাক বিস্তারিত-

ডিমের হেয়ারপ্যাকঃ
ডিমের হেয়ারপ্যাক তৈরির প্রয়োজনীয় উপাদান ১ টি – ডিমের কুসুম১/২ চামচ-এলোভেরা জেল১ চামচ-অলিভ অয়েল২ টি- ভিটামিন ই ডিমের হেয়ারপ্যাক

ডিমের হেয়ারপ্যাক তৈরি ও ব্যবহার পদ্ধতিঃ
হেয়ারপ্যাকটি বানানোর জন্য প্রথমে ডিমের সাদা অংশ আলাদা করে নিয়ে ১ টি ডিমের কুসুম নিতে হবে।এরপর এলোভেরা জেল, অলিভ অয়েল ও ভিটামিন ই এড করতে হবে । এবার এদেরকে মিশিয়ে হেয়ারপ্যাক তৈরি করে নিতে হবে ।এরপর এটি মাথার তালুর মধ্যে এপ্লাই করতে হবে ।এপ্লাই করে ১০ মিনিট রেখে দিতে হবে । ১০ মিনিট পর চুল শ্যাম্পু করে ধুয়ে নিতে হবে।চুল লম্বা করার জন্য ডিমের হেয়ারপ্যাক

কিভাবে কাজ করবেঃ
1. ডিমের কুসুমঃডিমের কুসুম চুলের বৃদ্ধির জন্য ভীষণভাবে কাজ করে । ডিমের মধ্যে থাকা ভিটামিন নষ্ট হয়ে যাওয়া রুক্ষ-শুষ্ক চুলকে ঠিক করে এবং চুল পড়াকে পুরুপুরিভাবে বন্ধ করে ।
2. এলোভেরা জেলঃঅ্যালোভেরায় একধরণের এনজাইম আছে যা আমাদের তালুর ড্যামেজকে সারিয়ে তুলে এবং চুলের গুড়ায় পুষ্টি যোগায়, যার ফলে চুল পড়া বন্ধ হয় ও চুল খুব তাড়াতাড়ি লম্বা হতে শুরু করে।

3. অলিভ অয়েলঃচুল এবং মাথার তালুর জন্য ব্যাকটেরিয়া একটি বড় সমস্যা, যার ফলে চুল পড়ে যায় । অলিভ অয়েলে অ্যান্টি-ব্যাকটেরিয়াল প্রোপার্টিস আছে যা মাথার তালুর ব্যাকটেরিয়াকে দূর করে চুল পড়া কমিয়ে আনবে।
4. ভিটামিন ইঃভিটামিন ই চুলের গুড়াই পুষ্টি জোগায় । তাই চুলে পুষ্টির অভাব পূরণ করার জন্যই এই প্যাকটিতে আমি ভিটামিন ই এড করেছি ।

নোটঃ
১। এই প্যাকটি নিয়ম করে সপ্তাহে ১ দিন চুলের মধ্যে লাগাতে হবে।২। চুল ধুয়ার সময় হারবাল শ্যাম্পু ব্যবহার করা ভাল। বন্ধুরা, এই হেয়ারপ্যাকটি চুলপড়াকে কমিয়ে এনে তোমাদের সস্তি দিবে । এটি চুল পড়া কমানোর সাথে সাথে চুলকে আগের চেয়ে লম্বা করবে। এটি নিয়ম করে এপ্লাই করলে চুল পড়া পুরুপুরি বন্ধ হয়ে যাবে।

Check Also

অল্প বয়সে যাদের চুল পাকে এই পাতা ব্যবহারেই রয়েছে সমাধান

অল্প বয়সে যাদের চুল পাকে এই পাতা ব্যবহারেই রয়েছে সমাধান

কর্মব্য’স্ত জীবন। অ’বসাদ। স্ট্রে’স। আর তার ফল অ’ল্প বয়সেই চুল পেকে যাওয়া। অনেক ক্ষেত্রেই জি’নগত ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *