Thursday , October 21 2021
Home / লাইফ-স্টাইল / LIC এর নতুন পলিসিতে বছরে মাত্র 100 টাকা বিনিয়োগ করেই পেয়ে যাবেন প্রায় 75 লক্ষ টাকা! সাথে আরও নানা সুবিধা

LIC এর নতুন পলিসিতে বছরে মাত্র 100 টাকা বিনিয়োগ করেই পেয়ে যাবেন প্রায় 75 লক্ষ টাকা! সাথে আরও নানা সুবিধা

LIC এর নতুন পলিসিতে বছরে মাত্র 100 টাকা বিনিয়োগ করেই পেয়ে যাবেন প্রায় 75 লক্ষ টাকা!- LIC এর পুরো কথা Life Insurance Corporation। অর্থাৎ এটি একটি বীমা সংস্থা। মানুষ তার মৃ-ত্যুর পর যাতে তার পরিবার সুরক্ষিত থাকে তার জন্য বিভিন্ন বীমা করে থাকেন।

আর এখানে রয়েছে একাধিক নিয়মাবলী যুক্ত একাধিক বীমা যোজনা। যা সাধারণ মানুষকে আকৃষ্ট করে। আর এটি একটি সরকারি সংস্থা হওয়ার জন্য মানুষ খুব সহজেই বিশ্বাস করতে পারে এই সংস্থাকে। এরই মধ্যে LIC থেকে বারর করল নতুন এক যোজনা। যেখানে আপনি ১০০ টাকার

বিনিময়ে পেয়ে যেতে পারেন ৭৫ লক্ষ টাকা। স্কিমটি সম্পর্কে বিস্তারিত দেখুন এই প্রতিবেদনে।” আম আদমি যোজনা” ও “ধনশ্রী বীমা যোজনা” এই দুটি স্কিম একসাথে মিলিয়ে এই স্কিম বানানো হয়েছে। পলিসি সম্পর্কে রইল বিস্তারিত।

চলুন তবে জেনে নেওয়া যাক বিস্তারিত-

১. এই পলিসিতে আপনি মৃ-ত্যু কভারেজ ছাড়াও পেয়ে যাবেন লাইফ টাইম পলিসির এক সুযোগ সুবিধা।
২. নমিনি যদি কোনোভাবে বিক-লাঙ্গ হয়ে পড়েন তাহলে পেয়ে যাবেন ৩৭৫০০ টাকা আর যদি পলিসি হোল্ডারের দুর্ঘ-ট-নায় মৃ-ত্যু হয়ে যায় তবে নমিনি পেয়ে যাবেন ৭৫০০০ হাজার টাকা।

৩. এই বিমাতে ৫০ শতাংশ টাকা কেন্দ্রীয় ও রাজ্য সরকার এই বিমার ধারক হয়ে জমা করে।
৪. নবম শ্রেণী থেকে দ্বাদশ শ্রেণীর পড়ুয়াদের জন্যে রয়েছে স্কলারশিপের বিশেষ ব্যাবস্থা। সর্বাধিক দুজন সন্তান এই স্কলারশিপ পেয়ে যাবেন।

৫. ১৮-৫৯ বছরের যে কেউ এই পলিসিটি করতে পারবেন। আম আদমির বার্ষিক প্রিমিয়াম মোট ২০০ টাকা জমা করতে হয়। যার মধ্যে ১০০ টাকা জমা করতে হবে যে বীমাটি করছেন তাকে আর বাকি ১০০ টাকা জমা করবেন কেন্দ্র ও রাজ্য সরকার। বিশদে জানতে LIC অফিসিয়াল ওয়েবসাইটে চোখ রাখতে হবে। মাত্র ১০০ টাকায় এমন একটি সুন্দর বীমা বের করায় সাধারণ মানুষ বিশেষত গরীব ও মধ্যবিত্ত মানুষেরা এই বীমার প্রতি আকৃষ্ট হয়েছেন। এই বীমার সুযোগ সুবিধাও বেশ ভাল। তাই দেরি করে এই সুযোগ হাতছাড়া করবেন না।

Check Also

পুরুষরা গুগলে যে ৫ জিনিস সবচেয়ে বেশি সার্চ করে

পুরুষরা গুগলে যে ৫ জিনিস সবচেয়ে বেশি সার্চ করে

পুরুষরা গুগলে যে ৫ জিনিস সবচেয়ে বেশি সার্চ করে- অনলাইনে যেকোনো বিষয় অনুসন্ধানের জন্য গুগল ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *