Tuesday , October 4 2022
আগুনে পোড়া বা ছুরি-বটি ছাড়াই মাত্র ৩ মিনিটে নারিকেল আস্ত রেখে খোসা ছাড়ানোর উপায়
image: google

আগুনে পোড়া বা ছুরি-বটি ছাড়াই মাত্র ৩ মিনিটে নারিকেল আস্ত রেখে খোসা ছাড়ানোর উপায়

নারকেল এমন একটি জিনিস যা পুজো পার্বন থেকে শুরু করে বিভিন্ন রান্নার কাজে ব্যবহার করা হয়ে থাকে। তবে অনেক ক্ষেত্রেই কিন্তু নারকেল আস্ত রেখে খোসা ছাড়ানোর উপায় মানুষের জানা থাকে না। আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা তাই কোনরকম জলের ভাপ,

আগুনে পুড়ানো বা ছুড়ি বটি ছাড়াই কিভাবে নারকেল আস্ত রেখে খোসা ছাড়ানো যেতে পারে সেই বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করব। প্রসঙ্গত এগুলি কি আমাদের সংসারের ছোটখাটো টিপস হিসেবে উল্লেখ করা যেতে পারে। এই সমস্ত জিনিস গুলি জানা থাকলে আমাদের কাজ

অত্যন্ত সহজ হয়ে যায়। তাহলে চলুন আর দেরি না করে আমাদের এই বিশেষ প্রতিবেদনটি শুরু করা যাক। যদি প্রতিবেদনটি পড়ার পর আপনাদের কোন রকম অসুবিধা হয়ে থাকে তাহলে আপনারা কিন্তু অবশ্যই সঙ্গে থাকা ভিডিওটি দেখে নিতে ভুলবেন না।সহজ পদ্ধতিতে নারকেল আস্ত রেখে খোসা ছাড়ানোর উপায়:

১) এভাবে নারকেলের খোসা ছাড়তে হলে আপনাকে প্রথমেই নারকেল কিনে নিয়ে এসে আপনার বাড়ির ডিপ ফ্রিজে প্রায় 12 ঘন্টা সময় পর্যন্ত রেখে দিতে হবে। তারপর সকালে ডিপ ফ্রিজ থেকে ওই নারকেলটিকে বের করে নিয়ে আসুন।।
২) এবারে আপনাদের নিয়ে নিতে হবে একটি ছোট সাইজের হাতুড়ি। তারপর নারকেলটির উপরের অংশে অর্থাৎ খোসার উপরিভাগে খুব

আলতো করে হাতুড়ি দিয়ে টোকা মারতে হবে বা বলা যায় চাপ দিতে হবে। বেশি জোরে কিন্তু আপনারা ঠোকা মারবেন না তাহলে নারকেল ভেঙে যাবে।
৩) সর্বশেষ ধাপে আপনাদের যে কাজটি করতে হবে দেখবেন এভাবে নারকেলের খোসা টার উপরিভাগে যদি আপনারা হাতুড়ি দিয়ে ঠোকা

মারতে থাকেন তাহলে আস্তে আস্তে এর উপরে ভাঙ্গন দেখা দিচ্ছে। আলতো করে আপনাদের হাতে করে খোসাটিকে তুলে দিতে হবে। সারারাত ডিপ ফ্রিজে থাকার কারণে কিন্তু এই কাজটি করতে আপনাদের খুব একটা সমস্যার মুখোমুখি হতে হবে না একেবারেই।
৪) তবে নারকেলের উপরে যখন আপনারা হাতুড়ি দিয়ে ঠোকা দেবেন তখন অবশ্যই কিন্তু খুব সাবধানে কাজ করবেন। কারণ দ্রুত কাজ

করতে গিয়ে আপনাদের হাতে লেগে যেতে পারে। ব্যস এই পদ্ধতিতে খোসা ছাড়িয়ে নিলেই দেখবেন কোন রকম কিছু সাহায্য ছাড়াই আপনার নারকেল সম্পূর্ণ আস্ত অবস্থায় থাকবে।। এবার আপনারা এটা প্রয়োজন অনুযায়ী যে কোন রান্না বা পুজোর কাজে সহজেই ব্যবহার করতে পারেন।

Check Also

রুটি তুলতুলে নরম ও ফুলকো করতে আটা মাখার সময় এই জিনিসটি ‍দিন!

রুটি তুলতুলে নরম ও ফুলকো করতে আটা মাখার সময় এই জিনিসটি ‍দিন!

ভাত এবং রুটি কিন্তু আমাদের দেশের প্রধান খাদ্য হিসেবে গণ্য করা হয়ে থাকে। দুপুরের খাবার …

Leave a Reply

Your email address will not be published.