Saturday , September 25 2021
Home / সংস্কার / রাশি অনুসারে কোন দেবতা আপনার সহায়, জেনে নিন..

রাশি অনুসারে কোন দেবতা আপনার সহায়, জেনে নিন..

“বিশ্বাসে মিলায় বস্তু তর্কে বহুদূর”, সত্যি এই কথাটি খুবই প্রাসঙ্গিক। আমরা অনেকে অনেক কিছুই বিশ্বাস করি না বা মানতে চাই না, কিন্তু কিছু কিছু ঘটনা আছে যার কোনো ব্যাখ্যা থাকে না। যার কোনো বৈজ্ঞানিক কারনও থাকে না। বৈজ্ঞানিক যুক্তি ছাড়াও রাশিফলের উপর অনেক

কিছু নির্ভর করে। যদিও পুরোটাই বিশ্বাসের উপর নির্ভরশীল। হিন্দু শাস্ত্র অনুযায়ী জ্যোতিষও বিজ্ঞানের একটা অংশ। এই শাস্ত্রের মাধ্যমে বিচার করা যায় মানুষের প্রকৃতি। হিন্দুদের মধ্যেই রয়েছে ৩৩ কোটি দেব-দেবী। এরা সবাই ব্রহ্মা বিষ্ণু, মহেশ্বরের অবতার। অনেকেই আছেন যারা

ভগবানে বিশ্বাস করেন না, আবার অনেকেই ভগবানে বিশ্বাস করেন। ভক্তি ভরে পুজো আর্চা করেন।অনেকেরই পছন্দের দেব দেবী আছে যারা তাদের আরাধনা করে থাকেন। অগ্নিপুরাণ অনুযায়ী রাশি অনুযায়ী দেব দেবীদের বেছে নেওয়া উচিত। এক এক রাশির উপর এক এক দেবতার প্রভাব থাকে।

রাশি অনুযায়ী জেনে নিন কোন দেবতা আপনার সহায়-

1. মেষ, বৃশ্চিক, কুম্ভ ও মকর রাশি ঃ-
মেষ ও বৃশ্চিক রাশির জাতক জাতিকাদের ক্ষেত্রে মঙ্গলের অবস্থান খুব ভালো এবং কুম্ভ ও মকর রাশির জাতক জাতিকাদের ক্ষেত্রে শনির অবস্থান খুব ভালো। তাই এদের উপর মহাদেবের আশীর্বাদ থাকে। এই রাশির জাতক জাতিকারা সোমবার করে মহাদেবের পুজো করলে ভালো ফল পাবেন। তার সাথে মঙ্গল ও শনির মন্ত্র পাঠ করা উচিত।

2. বৃষ, তুলা রাশি ঃ- এই রাশির জাতক জাতিকাদের মুল গ্রহ হল শুক্র। এই রাশির জাতক জাতিকাদের উপর লক্ষীদেবীর কৃপা থাকে সবসময়। এদের নিয়ম মেনে লক্ষীদেবীর আরাধনা করা উচিত।

3. মিথুন ও কন্যা রাশি ঃ- এই রাশির জাতক জাতিকাদের গ্রহ হল বুধ। এই রাশির জাতক জাতিকারা নারায়ন পুজো করলে ভালো ফল পাবেন। নারায়ন পুজো করলে সৌভাগ্য ফিরে আসবে।
4. কর্কট রাশি ঃ- এই রাশির জাতক জাতিকাদের চন্দ্র তুঙ্গে। এই রাশির জাতক জাতিকারা মন শান্ত করে পরিস্কার কাপড়ে দেবী পার্বতীর পুজো করলে ভালো ফল পাবেন।

5. সিংহ রাশি ঃ- এই রাশির জাতক জাতিকাদের রবি তুঙ্গে থাকে। রবিকে তুষ্ট রাখতে নিয়মিত শিবমন্ত্র পাঠ করুন ও নিষ্ঠাভাবে পুজো করুন। 6. ধনু ও মীন রাশি ঃ- এই রাশির জাতক জাতিকাদের মুল গ্রহ হল বৃহস্পতি। এই রাশির জাতক জাতিকাদের শ্রী হল দক্ষিণা মূর্তি। এই দেবতার মন্ত্র নিষ্ঠাভাবে পাঠ করলে ভালো ফল পাওয়া যায়। দক্ষিণা মূর্তি মহাদেবেরই একটা অংশ। এই দেবতা মন্ত্রপাঠে বেশি খুশী হয়।

Check Also

জীবনের জটিল সমস্যা সমাধানে সোমবার এই বিশেষ নিয়মগুলো মেনে চলুন

জীবনের জটিল সমস্যা সমাধানে সোমবার এই বিশেষ নিয়মগুলো মেনে চলুন

সমস্যা সবার জীবনেই আছে, সমাধানও আছে। প্রত্যেকটা মানুষ চায় তার জীবনে যেন কোনো সমস্যা না ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *