Home / লাইফ-স্টাইল / স্ত্রীকে ভুলেও কখনো এই কথাগুলো বলতে যাবেন না; কারণ…..

স্ত্রীকে ভুলেও কখনো এই কথাগুলো বলতে যাবেন না; কারণ…..

সাতপাকের মাধ্যমে দুটি মানুষের জীবন একই সুঁতোয় গাঁথা পড়ে। একসাথে থাকলে যেমন ভালোবাসা হয়; ঠিক তেমনি মাঝে মাধ্যে মনোমালিন্যও হয়ে থাকে। আর এই কারণে অনেক সময় সর্ম্পকে ভাটা পড়ে যায়। তবে যদি রাগের বশে আাপনার স্ত্রীকে উল্টাপাল্টা কথা বলেন তবে সম্পর্কে চরম তিক্তা পর্যাযে চলে আসবে।

ফলে আপনার সংসারে নেমে আসবে অশান্তি। শুধু তাই নয় আপনার প্রিয় মানুষটি মনে খুবই কষ্ট পাবে। আপনি নিশ্চয় হয়ত চান যে আপনার স্ত্রী মনে কষ্ট পেয়ে থাকুক। তাহলে আজ হতে এই সবকথা ভুলেও স্ত্রীকে কখনো বলতে যাবেন না। চলুন তবে জেনে নেওয়া যাক সে কথাগুলো –

১। প্রেমিকার সাথে তুলনা করা: স্ত্রীকে কখনোই বলবেন না যে, আপনার প্রাক্তন প্রেমিকা তার থেকে ভালো ছিল। এই একটি কথা আপনার স্ত্রীকে অনেক বেশি কষ্ট দিয়ে থাকবে। কেননা তিনি নিজের পরিবারের মায়া ত্যাগ করে সারা জীবনের জন্য আপনার কাছে চলেে এসেছে। তাই সাবধান।

২। তুমি সবসময় এটাই করো: কথায় কথায় স্ত্রীকে তুমি সবসময় এটাই করো; এমন কথা বলা হতে বিরত থাকুন। যদি সত্যিই স্ত্রীর কোন বিষয়ে আপনি কষ্ট পেয়ে থাকেন তাহলে তাকে ‍বুঝিয়ে বলুন। এতে সে যেমন রেগে যাবে না তেমনি সে বুঝতে পারবে।

৩। তোমাকে দেখতে সুন্দর লাগছে না: সংসারের নানা ব্যস্ততার কারণে হয়তো ঠিকমত সাজতে পারে না। তাই হয়ত একটু তাকে দেখতে অসুন্দর লাগছে। তাই বলে আপনি কখনোই তাকে বলতে যাবেন না এই কথাটি। বরং তাকে উল্টো সবসময়ই বলুন তোমাকে দেখতে অনেক সুন্দর লাগছে। এতে সে মনে মনে অনেক খুশি হবে।

৪। অন্য মেয়ের প্রশংসা করা: স্ত্রীর সামনে কখনোই অন্য মেয়ের প্রশংসা করতে যাবেন না। এই বিষয়টি পরোক্ষভবে আপনার স্ত্রীকে কষ্ট দিবে। বিশেষ করে অন্য মেয়ের রুপের প্রশংসা। প্রতিটি স্ত্রীই চায় একমাত্র সে তার স্বামীর চোখে সেরা সুন্দরী হয়ে থাকতে।

About By Moni Sen

Check Also

স্বামী-স্ত্রীর ভালোবাসা

স্ত্রীর ভালোবাসা পেতে স্বামীরা যেসব কাজ করবেন

স্ত্রীর ভালোবাসা পেতে স্বামীরা যেসব কাজ করবেন – বিয়ের মধ্য দিয়ে পরিবারের সূচনা হয় ৷ ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x