Friday , September 17 2021
Home / সংবাদ / সপ্তাহ জুড়ে গোটা বাংলায় চলবে প্রবল ঝড় বৃষ্টি সঙ্গে বজ্রপাত, সতর্কতা জারী আবহাওয়া দফতর

সপ্তাহ জুড়ে গোটা বাংলায় চলবে প্রবল ঝড় বৃষ্টি সঙ্গে বজ্রপাত, সতর্কতা জারী আবহাওয়া দফতর

সপ্তাহ জুড়ে গোটা বাংলায় চলবে প্রবল ঝড় বৃষ্টি সঙ্গে বজ্রপাত, সতর্কতা জারী আবহাওয়া দফতর- আবহাওয়া দফতরের (weather office)

পূর্বাভাস মত, ১১ ই জুন থেকে উত্তর বঙ্গোপসাগর এবং সংলগ্ন এলাকায় একটি নিম্নচাপ তৈরি হতে চলেছে, যার হাত ধরেই বঙ্গে বর্ষা প্রবেশের কথা। কিন্তু এদিকে আবার হাওয়া অফিস জানাচ্ছে, রবিবার পর্যন্ত গোটা বাংলা জুড়েই প্রবল ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। যার কারণে, জারী করা

হয়েছে হলুদ সতর্কতা। ধীরে ধীরে এবার নিম্নচাপের হাত ধরে মৌসুমি বায়ু ছড়িয়ে পড়তে চলেছে গোটা রাজ্যে। সেই কারণেই আগামী
কয়েকদিন বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে সমগ্র বাংলায়। বৃষ্টির পাশাপাশি ঘন্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইবে

বলেও জানা গিয়েছে। সেইসঙ্গে আগামীকাল ভরা কোটাল থাকায়, রাজ্যে আবারও দুর্যোগের আশঙ্কায় রয়েছেন খোদ মুখ্যমন্ত্রীও।

চলুন তবে দেশের বিভিন্ন এলাকার আহাওয়ার পূর্বাভাস জেনে নেওয়া যাক-

দক্ষিণবঙ্গের আবহাওয়া :হাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আগামী রবিবার অবধি দুই মেদিনীপুর, দুই ২৪ পরগণা, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, দুই বর্ধামান, মুশির্দাবাদ, নদিয়ায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়ার সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের আবহাওয়া : পাশাপাশি উত্তরে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, সিকিম, আলিপুরদুয়ার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, কোচবিহার-এই সকল এলাকায় ভারী বৃষ্টিপাতের সঙ্গে ঝোড়ো হাওয়ার সম্ভাবনা রয়েছে।

আগামীকালের আবহাওয়া : আগামীকাল কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রির আশেপাশে থাকবে। সকালের দিকে এবং রাতের দিকে এলাকার কয়েকটি জায়গায় একবার বজ্রবিদ্যুৎ সহ ঝড়ের সম্ভাবনা রয়েছে।

সতর্কবার্তা: ১১ ই জুন থেকে উত্তর বঙ্গোপসাগর এবং সংলগ্ন এলাকায় একটি নিম্নচাপ তৈরি হওয়ার জোড় সম্ভাবনা রয়েছে। যে কারণে সমুদ্র উত্তাল হওয়ার সম্ভাবনা থাকায়, মৎস্যজীবীদের শুক্রবার মৎস্যজীবীদের গভীর সমুদ্রে মাছ ধরতে যাওয়ায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। পাশাপাশি যারা সমুদ্রে রয়েছেন, তাঁদের বৃহস্পতিবারের মধ্যেই ফিরে আসার নির্দেশ দেওয়া হয়েছে।

Check Also

একসাথে ৯ টি সন্তান জন্ম দিয়ে বিশ্বরেকর্ড!

একসাথে ৯ টি সন্তান জন্ম দিয়ে বিশ্বরেকর্ড!

সন্তান জন্ম দেওয়া যে কোনো নারীর জন্যই সবচেয়ে আনন্দের অনুভূতি। এক মায়ের পেট থেকে জমজ ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *