Home / লাইফ-স্টাইল / যেসব লক্ষণে বুঝবেন পুত্র সন্তান হবে নাকি কন্যা সন্তান হবে
Image: google

যেসব লক্ষণে বুঝবেন পুত্র সন্তান হবে নাকি কন্যা সন্তান হবে

সন্তানকে সব মা বাবাই ভালোবাসে। সবাই তার সন্তানের ভালো চায়। সবাই নিজের সন্তানকে নিয়ে একটা স্বপ্ন দেখে। সন্তান জন্ম নেওয়ার আগে অনেকেরই জানার ইচ্ছা থাকে যে সেই সন্তান ছেলে হবে নাকি মেয়ে হবে। তবে কিছু ঘরোয়া উপায় রয়েছে যেগুলো দেখলে বুঝতে পারবেন যে আপনার সেই সন্তান ছেলে হবে নাকি মেয়ে হবে।

তবে চলুন সেই লক্ষণগুলি যেনে নেওয়া যাক:
১। গর্ভাবস্থায় এমনিতে সকালে মনিং সিকনেস অনুভূত হবে। বেশ অলস লাগবে। যদি গর্ভে পুত্র সন্তান হয় তাহলে অলসতা কম লাগবে, আর কন্যা সন্তান হলে বেশি অলস মনে হবে।

২। তবে জানেন কি আপনার দেখে বোঝা যাবে যে আপনার কন্যা সন্তান হবে নাকি পুত্র সন্তান হবে। গর্ভাবস্থায় যদি আপনার চুল খব পাতলা ও রুক্ষ হয় তাহলে আপনি ধরে নিবেন যে কন্যা সন্তান জন্মদিতে চলেছেন। আর আপানার গর্ভে যদি পুত্র সন্তান থাকলে আপনার চুল আরো বেশি সুন্দর হয়ে উঠবে।

৩। আপনি যখন গর্ভাবস্থায় থাকবেন তখন যদি ঘুমান তখন যদি আপনার নিজের অজান্তেই বেশিরভাগ সময় ডাক দিক ফিরে শুয়ে থাকেন তাহলে আপনার কোল জুড়ে আসবে সুন্দর ফুটফুটে পরীর মত কন্যা সন্তান।
৪। সাধারণত গর্ভাবস্থায় মেয়েদের অনেক কিছুই খেতে ইচ্ছে করে। যদি আপনার মিষ্টি জিনিস বেশি খেতে ইচ্ছে করে যেমন: চকলেট, মিষ্টি, আইচক্রিম তাহলে খুব শীঘ্রই এক কন্যা সন্তানের মা হতে চলেছেন। আর আপনার যদি লবণ জাতীয় খাবার বেশি খেতে পছন্দ করেন তাহলে আপনার পুত্র সন্তান হতে চলেছে।

৫। গর্ভকালীন সময়ে মেয়েদের ইউরিন পরির্বতন দেখা যায়; যদি মাঝে মাঝে প্রসাবের কালার পালটে সাদা ঘোলাটে হয় তাহলে আপনি এক কন্যা সন্তানের মা হতে চলেছেন।
৬। সন্তান প্রসবের দিন যত নিকটে আসে গর্ভবতী মহিলাদের স্ত*নের আকৃতি তত বড় হয়ে ওঠে। এই সময় বা দিকের স্ত**ন যদি ডান দিকের তুলনায় একটু বেশি বড় হয় তাহলে যে সন্তান আসছে তা কন্যা সন্তান হবে।

৭। গর্ভবতী মায়েদের তলপেট যদি সামনের দিকে বেশি ভারী হয় তাহলে আপনানর পুত্র সন্তান হবে, আর দিয়ে মাঝের দিকে বেশি ভারী হয় তাহলে আপনার কন্যা সন্তান হবে।
৮। গর্ভাবস্থায় একটি গ্লাসে জল ও বেকিং সোডা নিবেন তাতে আপনার একটু ইউরিন মেশায়’ তারপর সেটা যদি কোন বিক্রিয়া না করে তাহলে আপনার কন্যা সন্তান হবে। আর যদি বিক্রিয়া করে ফেনা ওঠে আর ফিজি শব্দ হয় তাহলে পুত্র সন্তান হবে।

Check Also

সকালে ১ কাপ ‘হলুদ চা’ খান আর রোগকে চির বিদায় জানান

সকালে ১ কাপ চা ছাড়া যেন আমরা দিনটাই শুরু করার কথা ভাবতে পারি না। আর ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!