Thursday , October 29 2020
Home / সনাতন ধর্ম / ভুলেও ঠাকুর ঘরে এই দেবতার মূর্তি রাখবেন না; ধ্বংস হয়ে যাবে সংসার
image: google

ভুলেও ঠাকুর ঘরে এই দেবতার মূর্তি রাখবেন না; ধ্বংস হয়ে যাবে সংসার

বাড়িতে বা ঠাকুর ঘরে বিভিন্ন দেবতার মূর্তি বা ছবি রেখে পূজো করার একাটা রীতি বেশ প্রচলিত। দেবতার আরাধ্য ছবি
বা মূর্তি রেখে কামনা করলে জীবনের সকল বাধা বিঘ্ন এড়িয়ে চলা সম্ভব। তবে জানেন কি? হিন্দু শাস্ত্রানুসারে এমন কিছু দেবতার মূর্তি আছে যা বাড়িতে রাখতে নেই। রাখলে সংসারে অশান্তি চলে আসে।

এই সব দেবতার মূর্তি বা ছবি বাড়িতে রাখলে আপনার জীবন অশান্তিতে ভরে উঠবে। সোনার সাংসার জ্বলে পুড়ে ছাড়কার হয়ে যাবে। তখন আপনার আর করার মত কিছুই থাকবে না। আপনি কি জানেন সে দেবতাগুলো সর্ম্পকে? চলুন তবে জেনে নেওয়া যাক সে দেবতা সর্ম্পকে –

বাড়িতে বা ঠাকুর ঘরে ভুল করেও শ্মশান কালির ছবি বা মূর্তি রাখবেনা। এটি সংসারে অমঙ্গল ডেকে নিয়ে আসে। তান্ত্রিকগণ এই দেবীর পুজো যদিও করে থাকেন। তবে বাড়িতে এই দেবীর মূর্তি বা ছবি রাখলে বাড়ির ঘোর অমঙ্গল নেমে আসে। কেননা শ্মশান কালি খুবই জাগ্রত দেবী তাই তাকে রুষ্ঠ করার কোন মানে হয় না।

ভুলেও কোন দেবতার বিধ্বংসী বা রুদ্র রুপের মূর্তি বা ছবি বাড়িতে না রাখাই ভালো। এই ধরণের ছবি বা মূর্তির পুজো করলে তা আপনার সংসারে অমঙ্গল ডেকে নিয়ে আসবে। এর ফলে আপনার বাড়িতে সব সময় অশান্তি নেমে আসবে। তবে মন্দিরে এই ধরণের ছবি বা মূর্তি রাখা যায় তবে বাড়িতে বা ঠাকুর ঘরে নয়।

বাড়িতে ভুলেও একসাথে একাধিক গণেশ মূর্তি বা ছবি রাখবেন না। এমনটি করলে কপালে দূর্ভাগ্য নেমে আসবে। সেই সাথে সংসারে দেখা দিবে প্রবল অভাব অনটন। সংসারের সমৃদ্ধি থমকে থাকবে। ঘটতে পারে দূর্ঘটনা, যা কোন বাড়ির কর্তা চান না। আর্থিক দিক দিয়ে কখনো স্বচ্ছলতা আসবে না।

হিন্দু শাস্ত্রানুসারে, বাড়িতে একসাথে দুটি শিবলিঙ্গ একবারে রাখা যাবে না। এতে করে শিবলিঙ্গের কর্তৃত্ব হয়। একসাথে দুটি শিবলিঙ্গ রাখলে পরিবারে অমঙ্গল তো হবেই সাথে যে কোন দূর্ঘটনা ঘটতে পারে। তাই এ বিষয়ে সদা সর্তক হওয়া উচিৎ। তা না হলে বিপদে পড়তে পারেন।

দেবী ধূমাবতীর ছবি বা মূর্তি রাখতে যাবেন না বাড়িতে বা ঠাকুর ঘরে। ধূমাবতী দশ মহাবিদ্যার অন্যতম এক তান্ত্রিক দেবি। তন্ত্রগ্রন্থে তাকে বৃদ্ধা ও কৃৎসিত বিধবা রুপে বর্ণনা করা হয়েছে। এই দেবি কলহের কারণ ও ভয় প্রদানকারী হিসেবে শাস্ত্রে পরিচিত। তাই এই দেবির মূর্তি বাড়ি বা ঠাকুর হতে ঘর হতে ১০০ হাত দূরে রাখুন।

যদি কখনো কোন দেবতার মূর্তি ভেঙ্গে যায় তা হলে তা সাথে সাথে বাড়ি হতে দূরে রাখুন। বাস্তুশাস্ত্রানুসারে ভাঙ্গা দেবতার মূর্তি ঘরে রাখলে তা সংসারে অমঙ্গল বয়ে নিয়ে আসে।

Check Also

হর হর মহাদেবকে তুষ্ঠ করুন ভক্তি দিয়ে, মহাজাগতের সঙ্কট থেকে মুক্তি দেবে

হর হর মহাদেবকে তুষ্ঠ করুন ভক্তি দিয়ে, মহাজাগতের সঙ্কট থেকে মুক্তি দেবে – সংস্কৃত শিব ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x
error: Content is protected !!