Tuesday , October 20 2020
Home / সংস্কার / ভারতে এই মন্দিরে পুরুষদের প্রবেশ করতে গেলে নারী সাজতে হয়!
image: google

ভারতে এই মন্দিরে পুরুষদের প্রবেশ করতে গেলে নারী সাজতে হয়!

ভারতে এই মন্দিরে পুরুষদের প্রবেশ করতে গেলে নারী সাজতে হয়! – হিন্দু প্রধান দেশ ভারতের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে রয়েছে মন্দির। আমাদের দেশ বহু ভাষা বহু জাতি বহু সংস্কৃতির মিলনক্ষেত্র। লিঙ্গ ভিত্তিক কিছু বিভিন্নতা থেকেই যায়। তবে লিঙ্গ ভিত্তিক আচরণ কয়েকটা দিনের জন্য

কেরালার কোল্লামের ‘কোট্টানকুলাঙ্গারা’ মন্দিরে অদেখা। কেরলের কোল্লাম শহরের কোট্টানকুলাঙ্গারা দেবীর মন্দির। এ মন্দিরে পূজিতা হন আদি শক্তির ভগবতী রূপই। মন্দিরে পুরুষ ভক্তরা আসেন মহিলাদের মতো শাড়ি-গয়না পরে। শুধু তাই নয়, রীতিমতো বড় চুলে খোঁপা করে। কথিত,

এক সময়ে এই মন্দিরের স্থানে ছিল জঙ্গল। স্থানীয় রাখালরা তাদের গবাদি পশুদের এখানে নিয়ে চরাতে আসত। গরু-বাছুরদের চরতে দিয়ে তারা নিজেরা খেলে বেড়াত। সেখানে একটি বড় পাথর ছিল, যা ছিল রাখালদের সব থেকে প্রিয় খেলার বস্তু। রাখালরা নিজেদের পোশাক না পরে

মেয়েদের জামা-কাপড় পরে খেলা করত বলে জানা গিয়েছে। এমনই এক দিন খেলার সময়ে সেই পাথর থেকে প্রকট হন স্বয়ং দেবী দুর্গা।

এই ৬টি জিনিস ভুল করেও কাউকে দান করতে যাবেন না
১। ঝাড়ু ঃ- নিজের বাড়ির ঝাড়ু কখনও অন্যকে ব্যবহারের জন্য দিতে নেই। এর ফলে ঘরের লক্ষ্মী অসন্তুষ্ট হন। আপনি এরকম ভুল করলে আপনার ক্ষতি হতে পারে। শুধু আপনার বলে নয়, অমঙ্গল হতে পারে আপনার পরিবারেরও।

২। স্টিলের বাসন ঃ- এখন বাড়িতে খাওয়া দাওয়া করার জন্য সবাই স্টিলের বাসনই ব্যবহার করে। সেই বাসন ভুল করেও কখনও কাউকে দান করতে যাবেন না। আর যদি ঠাকুরের স্টিলের বাসন হয় তাহলে তো একদমই নয়।
৩। জামাকাপড় ঃ- অনেকেই পুরোনো জামাকাপড় বা বাচ্ছাদের ছোট হয়ে যাওয়া জামাকাপড় অন্য কাউকে দান করে দেন। এতে ক্ষতি হয় বেশি। ব্যবহার করা জামাকাপড় দান করলে যার জামা তার ক্ষতি হয়। অসুস্থ হয়ে পরতে পারে সে। তাই এইসব ব্যাপারে সাবধান হন। ভুল করেও ব্যবহার করা জামাকাপড় অন্য কাউকে দান করতে যাবেন না।

৪। তেল ঃ- এমন অনেক সময় হয়ে থাকে যখন আপনার প্রতিবেশি হটাৎ এসে আপনার কাছে তেল চাইল, তার বাড়িতে তেল ফুরিয়ে গেছে। সেই সময় আপনি তাকে ভুল করেও ভালো মানুষী করে তেল দান করতে যাবেন না। এতে অন্যের উপকার হলেও আপনার নিজের ক্ষতি হবে। ৫। রান্না করা খাবার ঃ- ভালো রান্না হলে তা দান করার অভ্যাস আছে অনেকেরই। যদি আপনার কাউকে খাওয়ানোর ইচ্ছা হয় তাহলে আপনি তাকে বাড়িতে ডেকে এনে খাওয়াতে পারেন, কিন্তু দান করবেন না। এর ফলে আপনার সংসারের এবং আপনার প্রবল ক্ষতি হতে পারে।

৬। বই ঃ- বই হল মা সরস্বতী। তাই মা সরস্বতীকে দান করা কখনও উচিৎ নয়। আপনি কোন ধর্মগ্রন্থ বা কোন দেবদেবীর বই দান করতে পারেন, কিন্তু পড়াশোনার বই দান করা উচিৎ নয়।

Check Also

এই ছবিটিই বলে দেবে আপনার মানসিক চরিত্র কেমন!

এই ছবিটিই বলে দেবে আপনার মানসিক চরিত্র কেমন! – অনেক মনোরোগ বিশেষজ্ঞ বা মনোবিজ্ঞানীর মতে, ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x
error: Content is protected !!