Thursday , December 3 2020
Home / লাইফ-স্টাইল / ব্যাঙ্ক থেকে রান্নার গ্যাস; ১লা নভেম্বর থেকে চালু হচ্ছে ৫টি নতুন নিয়ম
image: google

ব্যাঙ্ক থেকে রান্নার গ্যাস; ১লা নভেম্বর থেকে চালু হচ্ছে ৫টি নতুন নিয়ম

ব্যাঙ্ক থেকে রান্নার গ্যাস; ১লা নভেম্বর থেকে চালু হচ্ছে ৫টি নতুন নিয়ম – দিন দুয়েক পরেই নতুন মাস নভেম্বর শুরু হতে চলেছে। বিগত কয়েক বছর ধরে লক্ষ্য করা যাচ্ছে নতুন মাসের শুরু হওয়ার সাথে সাথে মানুষের জনজীবনের সাথে জড়িয়ে থাকা বিভিন্ন পরিষেবায় নতুন নতুন নিয়ম

লাগু হচ্ছে। ঠিক তেমনি আগামী নভেম্বর মাসে এমন পাঁচটি নয়া নিয়ম লাগু হতে চলেছে যা সাধারণ নাগরিকদের জেনে রাখা অত্যন্ত জরুরী। ১) রান্নার গ্যাস সিলিন্ডার ডেলিভারি : রান্নার গ্যাস ডেলিভারি দেওয়ার ক্ষেত্রে আগামী নভেম্বর মাস থেকে ডেলিভারি বয়কে ওটিপি (OTP) দেখানো বাধ্যতামূলক। ওটিপি না দেখালে রান্নার গ্যাস সিলিন্ডার ডেলিভারি করা হবে না। আপাতত ১০০টি স্মার্ট সিটিতে এই নিয়ম সরকারিভাবে

চালু হচ্ছে। বাকিগুলিতেও খুব দ্রুত এই নিয়ম চালু হয়ে যাবে বলে জানানো হয়েছে। মূলত রান্নার গ্যাস নিয়ে কালোবাজারি আটকাতে কেন্দ্র সরকারের এমন পদক্ষেপ।

২) Indane রান্নার গ্যাস সিলিন্ডার বুকিং নম্বর পরিবর্তন : আগামী নভেম্বর মাস থেকেই পশ্চিমবঙ্গ, সিকিম, আন্দামান এবং নিকোবর দ্বীপপুঞ্জের বাসিন্দাদের রান্নার গ্যাস বুকিংয়ের নম্বর পরিবর্তন করা হচ্ছে। আগে যেখানে 9088324365 নম্বরে ফোন করে রান্নার গ্যাস সিলিন্ডার বুকিং করতে হতো সেখানে এখন এই সংস্থার গ্রাহকদের 7718955555 নম্বরে ফোন করে রান্নার গ্যাস সিলিন্ডার বুকিং করতে হবে।

৩) SBI সেভিংস অ্যাকাউন্টের সুদ : স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার গ্রাহকদের সেভিংস অ্যাকাউন্টের ক্ষেত্রে সুদের হার ফের একবার করতে চলেছে। ১ লক্ষ টাকা পর্যন্ত সেভিংসের সুদের হার কমছে ০.২৫%। সুদের হার দাঁড়াবে ৩.২৫%।
৪) ডিজিটাল পেমেন্ট : ডিজিটাল পেমেন্টের ক্ষেত্রে কোন রকম সাহায্য লাগবে না। তবে এক্ষেত্রে বেশ কিছু শর্ত রয়েছে।

৫) কোভিড বিধি নিষেধ : নভেম্বর মাসের ৩০ তারিখ পর্যন্ত আনলক ৫ পর্যায়ে যে সকল বিধিনিষেধ জারি করা হয়েছিল সেই সকল বিধিনিষেধই বহাল রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে কেন্দ্র সরকারের তরফ থেকে। অর্থাৎ নভেম্বর মাসে লোকাল ট্রেনের চাকা গড়াবে না এবং অন্যান্য যেসকল ক্ষেত্রে আংশিক ছাড় দেওয়া হয়েছিল সেই সকল ক্ষেত্রে আংশিক ছাড়ই বহাল থাকবে।

Check Also

আর বুড়ো হবেন না, এই ওষুধ খেলে বয়স কমে যাবে ২৫ বছর!

আর বুড়ো হবেন না, এই ওষুধ খেলে বয়স কমে যাবে ২৫ বছর!- উল্টোদিকে হাঁটবে বয়স! ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x