Saturday , September 25 2021
Home / সংস্কার / বাঙালি গৃহবধূরা রাতবিরাতে যে ৫টি ‘নিষিদ্ধ’ কাজ করে থাকেন..

বাঙালি গৃহবধূরা রাতবিরাতে যে ৫টি ‘নিষিদ্ধ’ কাজ করে থাকেন..

সব মেয়েদেরই বিয়ের পর জীবন হয় অন্য রকম। আর বিয়ের পর রাতের বেলা তো সব কিছুই পালটে যায়। কারণ সারাদিনের পর তাদের সেই

সময়টুকু নিজের। সেই সময় তারা নিজের ইচ্ছা মত কাজ করে। কিন্তু এখানে নিষিদ্ধ বলতে কোনো খারাপ বা অপরাধমূলক কাজের কথা বলা হচ্ছে না।

দেড়ি কেন চলুন তবে জেনে নেওয়া যাক সে ৫টি নিষিদ্ধ কাজ-

১। বরের কাছে ঘ্যান ঘ্যান ঃ-
সারাদিন কাজের জন্য বর বাইরে থাকে, এখন অবশ্য স্ত্রীরাও বাইরে যায় কাজের সূত্রে, তাই সারাদিন প্রায় দুজনের দেখাই হয় না। তাই দিনের শেষে যখন বন্ধ ঘরের মধ্যে দুজনের দেখা হয়, তখন স্ত্রী তার স্বামীকে একেবারে নিজের করে পায়। তখন তার সব মান, অভিমান, রাগ, অভিযোগ জানায় নিজের স্বামীকে। শুধু তাই নয় নিজের সমস্ত বায়না গুলো জানায় তার স্বামীকে। সংসারের সমস্ত খুটিনাটি জানানোর সঠিক সময় হিসাবে তারা রাতকে বেছে নেয়।

২। ফেসবুকে পরকীয়া ঃ-
অনেক মহিলা আছেন যাদের বহুদিন আগে বিয়ে হয়ে গেছে। তারা একঘেয়ে জীবন থেকে দূরে কাটাতে মাঝে মধ্যেই অন্য কারোর সঙ্গে কথা বলে থাকে। কিন্তু সবটাই যে খারাপ সেই দিকে ইঙ্গিত করা হচ্ছে না।

৩। অল্পবিস্তর মদ্যপান ঃ- এখন অনেক মেয়েই মদ খায়। সকলের সামনে তো আর যাই হোক মদ খাওয়া যায়না, তাই ঘরের দরজা বন্ধ করে স্বামীর সঙ্গে একটু মদ পান করে মহিলারা। কখনো কখনো স্বামীরা তার স্ত্রীদের জোড় করে, আর তাতে রাজিও হয়ে যায় তারা। কিন্তু কখনই তারা নিজেদের সীমা ছাড়ায় না।

৪। নিজের জন্য সময় কাটানো ঃ-
মহিলাদের জীবনের অর্ধেক সময় অন্যের জন্য কাজ করেই কেটে যায়। কখনো স্বামীর সেবা তো কখনো শ্বশুরবাড়ির লোকের দেখাশোনা। আবার কখনো ছেলে মেয়ের পরিচর্যা। তারা নিজের জন্য কোন সময় পায়না। তাই অনেকে রাত হলে নিজের মত করে সময় কাটায়। যেমন একটু গল্পের বই পড়া বা একটু রূপচর্চা করা ইত্যাদি।

৫। স্বামীকে নিয়ে ভবিষ্যতের পরিকল্পনা ঃ-
সকলেই চায় দাম্পত্য জীবনে সুখি হতে। সকলেরই নিজের দাম্পত্য নিয়ে অনেক স্বপ্ন থাকে। সকলের সব স্বপ্ন তো আর পূরণ হয় না, তাই রাতের বেলা স্ত্রী আর স্বামী মিলে তাদের না পূরন হওয়া স্বপ্ন গুলো পূরণের পরিকল্পনা করে।

Check Also

জীবনের জটিল সমস্যা সমাধানে সোমবার এই বিশেষ নিয়মগুলো মেনে চলুন

জীবনের জটিল সমস্যা সমাধানে সোমবার এই বিশেষ নিয়মগুলো মেনে চলুন

সমস্যা সবার জীবনেই আছে, সমাধানও আছে। প্রত্যেকটা মানুষ চায় তার জীবনে যেন কোনো সমস্যা না ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *