Thursday , August 5 2021
Home / শিক্ষাঙ্গন / পরীক্ষা ছাড়াই পশ্চিমবঙ্গ ডাক বিভাগে গ্রামীণ ডাক সেবক নিয়োগ ২০২১, আবেদনের লাস্ট ডেট আগস্ট ৪

পরীক্ষা ছাড়াই পশ্চিমবঙ্গ ডাক বিভাগে গ্রামীণ ডাক সেবক নিয়োগ ২০২১, আবেদনের লাস্ট ডেট আগস্ট ৪

কোন পরীক্ষা ছাড়াই পশ্চিমবঙ্গ ডাক বিভাগে গ্রামীণ ডাক সেবক নিয়োগ ২০২১, রইল আবেদন পদ্ধতি-পশ্চিমবঙ্গ ডাক বিভাগে আবারও নতুন করে গ্রামীণ ডাক সেবক পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হতে চলেছে। ভারতীয় ডাক বিভাগের

তরফ থেকে পশ্চিমবঙ্গ সার্কেলের দপ্তরে একটি বিজ্ঞপ্তি জারি করে নতুন নিয়োগ শুরুর নির্দেশ দেওয়া হয়েছে। এটা হল পশ্চিমবঙ্গ ডাক বিভাগের সাইকেল- ৩ রিক্রুটমেন্ট। পশ্চিমবঙ্গের যেকোন জেলা থেকে ছেলে- মেয়ে উভয় আবেদন করতে পারবেন। একজন আবেদনকারী সর্বোচ্চ 20 টি পোস্টের জন্য আবেদন করতে পারবেন। কোনোরূপ লিখিত পরীক্ষা বা ইন্টারভিউ ছাড়াই চাকরির সুযোগ।

গ্রামীণ ডাক সেবক নিয়োগ 2021 WB GDS Recruitment 2021
Post Name- Gramin Dak Sevak Board
WB Postal Circle Notice will be published on- 5 July, 2021 Last Date 4 August, 2021 Vacancy Approx. 1500+

Official Website- www.appost.in Result Date –
WB GDS Recruitment 2021 West Bengal Gramin Dak Sevak Recruitment Notice will published on 5th July, 2021. Latest update for WB GDS Cycle- III. Apply for 1500+ Gramin Dak Sevak (GDS) posts. West Bengal Postal circle was send a notification to start recruitment process of WB GDS Cycle III within 4 August, 2021.

Post Name- 1. Branch Post Master (BPM) 2. Asistant Branch Post Master (ABPM) 3. Dak Sevak
WB GDS Qualification-
অন্তত মাধ্যমিক পাশ। সঙ্গে যেকোনো অনুমোদিত প্রতিষ্ঠান থেকে অন্তত 60 দিনের কম্পিউটার ট্রেনিং কোর্স। যাদের উচ্চমাধ্যমিকে কম্পিউটার বিষয় ছিল বা যাদের উচ্চ শিক্ষায় কম্পিউটার বিষয় ছিল, তাদের কোনরূপ কম্পিউটার ট্রেনিং কোর্সের সার্টিফিকেট লাগবে না।

আবশ্যিক যোগ্যতা-
আবেদনকারীকে অবশ্যই সাইকেল চালাতে জানতে হবে, আপনি যে পোস্ট অফিসে নিয়োগ হবেন, কাজে নিয়োগ হওয়ার এক মাসের মধ্যে ওই এলাকার বাসিন্দার প্রমান পত্র দেখাতে হবে।
WB GDS Salary-
2021 ব্রাঞ্চ পোস্টমাস্টার: 12,000/- (4 ঘন্টা কাজের জন্য), 14,500/- (5 ঘন্টা কাজের জন্য)। অ্যাসিস্ট্যান্ট ব্রাঞ্চ পোস্টমাস্টার/ ডাক সেবক: 10,000/- (4 ঘন্টা কাজের জন্য), 12,000/- (5 ঘন্টা কাজের জন্য)।।

WBGDS Age Limit-
বয়স হতে হবে 18 থেকে 40 বছরের মধ্যে। বয়স হিসাব করবেন 18 ফেব্রুয়ারি 2020 তারিখের হিসাবে। সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সে ছাড় পাবেন।

WB GDS Applicationi Fee-
আবেদন ফি লাগবে 100 টাকা। প্রতি 5 টি পোস্টের জন্য 100 টাকা করে পেমেন্ট করতে হবে। একজন আবেদনকারী সর্বোচ্চ 20 টি পোস্টের জন্য আবেদন করতে পারবেন। অর্থাৎ কোনো আবেদনকারী যদি সর্বোচ্চ 20 টি পোস্টের জন্য আবেদন করতে চান তাহলে, তাকে মোট 400 টাকা পেমেন্ট করতে হবে (প্রতি 5 টি পোস্টের জন্য 100 টাকার হিসাবে, 20 টি পোস্টের জন্য 400 টাকা), 5 টি পোস্টের জন্য আবেদন করলে শুধু 100 টাকা জমা দিতে হবে। এসসি, এসটি, মহিলা প্রার্থীদের কোনরূপ আবেদন ফি জমা দিতে হবে না। আবেদন ফী জামা দেওয়া যাবে যেকোনো হেড পোস্ট অফিসে, অথবা সরাসরি অনলাইনের মাধ্যমেও আবেদন ফী জমা দেওয়া যাবে।

WB GDS Application Process-
আবেদন করতে পারবেন অনলাইনে। আবেদন করা যাবে 5 July থেকে 4 August 2021 তারিখ পর্যন্ত। অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে প্রথমে রেজিষ্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন এর পরে, রেজিস্ট্রেশন নম্বর দিয়ে যেকোনো হেড পোস্ট অফিসে টাকা জমা করতে হবে। টাকা জমা দেওয়ার পর পেমেন্ট আইডি নিয়ে নেবেন। অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে পেমেন্ট আইডি দিয়ে আবেদন করতে হবে।

Check Also

অঙ্কে ফেল করেও সফল IAS অফিসার, অনুপ্রেরণার আরেক নাম সইদ রিয়াজ আহমদ

অঙ্কে ফেল করেও সফল IAS অফিসার, অনুপ্রেরণার আরেক নাম সইদ রিয়াজ আহমদ

বনে সাফল্য লাভের পথটি কখনোই মসৃন হয় না। অনেক প্রতিবন্ধকতা আসে সে পথে। কিন্তু লক্ষ্য ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *