Thursday , October 22 2020
Home / সংবাদ / নরেন্দ্র মোদী মন্দার বাজারে ফকির থেকে কীভাবে কোটিপতি হলেন? ১ বছরে ৩৬ লক্ষ টাকার সম্পত্তির পরিমান বাড়ল
image: google

নরেন্দ্র মোদী মন্দার বাজারে ফকির থেকে কীভাবে কোটিপতি হলেন? ১ বছরে ৩৬ লক্ষ টাকার সম্পত্তির পরিমান বাড়ল

নরেন্দ্র মোদী মন্দার বাজারে ফকির থেকে কীভাবে কোটিপতি হলেন? ১ বছরে ৩৬ লক্ষ টাকার সম্পত্তির পরিমান বাড়ল – ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে একাধিক সভাতে নিজেকে ফকির বলতে শোনা গেছে। কিন্তু আদৌ কিন্তু প্রধানমন্ত্রী ফকির নন। মোদী একদম কোটিপতি।

প্রধানমন্ত্রী দফতর অনুযায়ী, এই মুহূর্তে প্রধানমন্ত্রীর মোট সম্পত্তির পরিমান ২ কোটি ৮৫ লক্ষ টাকা। আর ১ বছরে তাঁর সম্পত্তির পরিমান বেড়েছে ৩৬ লক্ষ টাকা। আগের বছর তাঁর সম্পত্তির পরিমান ছিল ২ কোটি ৪৯ লক্ষ টাকা। এই বছরে মোদীর ব্যালেন্স বেড়েছে ৩ লক্ষ টাকা।

আর ৩৩ লক্ষ টাকা স্থায়ী বিনিয়োগের থেকে তিনি পেয়েছেন। মোদীর মুখে বারবার নিজেকে গরিব ঘরের সন্তান হিসাবে পরিচয় দিতে শোনা গেছে। তাঁর মুখে গুজরাটে চা বিক্রির কথাও বহুবার শোনা গিয়েছে। আর এই চা ওয়ালা হিসাবেই তিনি রাজনীতিতে জনপ্রিয় হয়েছেন। গুজরাটের মুখ্যমন্ত্রী হিসাবে থাকার পর তিনি গত

৬ বছর ধরে ভারতের প্রধানমন্ত্রী পদে রয়েছেন। আর এখন তাই তিনি আর গরীব নন, বরং কোটিপতি হয়েছেন তিনি। ২০১৪ এবং ২০১৯ সালে নিজের সম্পত্তির হিসাব দিয়েছিলেন মোদী। সেখানে দেখা গিয়েছিল, মাত্র ৫ বছরে তাঁর সম্পত্তি বেড়েছে ৫২ শতাংশ। আর এখন সেই সম্পত্তির

পরিমান ২ কোটি ৮৫ লক্ষ টাকা। তবে মোদীর সম্পত্তির পরিমান বাড়লেও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-র সম্পত্তির পরিমান কমেছে। ২০১৯ সালে অমিত শাহর সম্পত্তির পরিমান ছিল ৩২.৩ কোটি টাকা। এইবছর তা কমে হয়েছে ২৮.৬৩ কোটি টাকা।

Check Also

মাকে ফ্রিজ উপহার দিতে ১২ বছর ধরে ৩৫ কেজি কয়েন জমিয়েছে ছেলে!

মাকে ফ্রিজ উপহার দিতে ১২ বছর ধরে ৩৫ কেজি কয়েন জমিয়েছে ছেলে! – ভারতের যোধপুরের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x
error: Content is protected !!