Home / সংস্কার / নখের চিহ্ণ ও আকৃতি জানিয়ে দেয় ব্যক্তির স্বভাব, চরিত্র ও ভবিষ্যৎ,

নখের চিহ্ণ ও আকৃতি জানিয়ে দেয় ব্যক্তির স্বভাব, চরিত্র ও ভবিষ্যৎ,

একজন মানুষ ব্যক্তি হিসেবে কেমন? তার চরিত্র কেমন? ব্যক্তিত্ব কেমন? তার সবকিছু নির্ভর করে তার আচার-আচরণ ও ব্যবহারের উপর। তবে ব্যতিক্রমও রয়েছে যেমন: কিছু কিছু মানুষ রয়েছে যাদের ব্যবহার অত্যন্ত ভালো কিন্তু তাদের চরিত্র বাজে। মানুষের চলাফেরার উপরে নির্ভর করে তার তার ব্যক্তিত্ব ও ভবিষ্যৎ।

যে মানুষ সুস্থ্য স্বাভাবিক জীবন-যাপন করতে অভ্যস্ত তার স্বভাব চরিত্র ও ভবিষ্যৎ ভালো হয়ে এবং সে ভালো ব্যক্তিত্বের অধিকারীও হয়ে থাকে। কোন মানুষের ভবিমষ্যৎ কেমন হবে তা জানতে অনেকে জ্যেতিশাস্ত্র মেনে চলেন। জ্যোতিষ শাস্ত্রানুসারে মানুষ কেমন হবে, তার চরিত্র কেমন হবে, তার ভবিষ্যৎ কেমন তা পুরোটাই নির্ভর করে বিশ্বাসের উপরে।

নখ আমাদের শরীরের একটি গুরুত্বপূর্ণ অংশ, তেমনি নখ আমাদের সৌন্দর্যকে বাড়িয়ে দিতে সুন্দর নখের জুড়ি মেলা ভার। জ্যোতিষশাস্ত্রা অনুসারে নখ দেখে মানুষের আগার ভবিষ্যৎ ও ব্যক্তিত্ব জানা যায়। চলু তবে জেনে নেওয়া যাক নখের পুরো বিষয়টি।

যদি কোন ব্যক্তির নখের মধ্যে চন্দ্রাকৃতি সাদা দাগ থাকে তাহলে সেই ব্যক্তির ভবিষ্যৎ সর্ম্পকে গুরুত্বপূর্ণ অর্থ বহন করে। তবে সাদা দাগের সাথে সেই ব্যক্তির ভবিষ্যৎ সর্ম্পকে নানা প্রকার তথ্য বহন করে থাকে।

যদি কোন ব্যক্তির কড়ে অঙ্গুলের নখের উপরে সাদা দাগ দেখা যায় তাহলে সেই ব্যক্তি আর্থিকভাবে লাভবান ও সাফল্য অর্জন করার প্রবল সম্ভবনা থাকে। তর্জনীতে সাদা দাগ খুব শুভ বলে ধারনা করা হয। এই তর্জনীর সাদা দাগ প্রেমে সাফল্যের ইঙ্গিত বহন করে। অর্থাৎ আঙ্গুলে সাদা দাগ থাকা মানে সেই ব্যক্তির সম্মান ও অর্থ প্রাপ্তির সম্ভবনা প্রবল।

যদি কোন ব্যক্তির শুধুমাত্র বুড়ো আঙ্গুলে সাদা চিহ্ন থাকে তার অর্থ সেই ব্যক্তি সমাজের কাছে ও পরিবারের কাছে সম্মান কমতে শুরু করেছে। জ্যেতিষশাস্ত্রনুসারে যদি কারো নখ ছোট ও হলুদ আকৃতির হয় তাহরে সে ব্যক্তি ধূর্ত ও স্বার্থপর প্রকৃতির হয়ে থাকে। এসব ব্যক্তিরা নিজের স্বার্থের জন্য যে কোন কিছু করতে পারে যে কোন সময়।

যদি কোন ব্যক্তির নখ অসমান ও অস্বাভাবিক আকৃতির হয় তাহলে এদের মানসিক অবস্থা সহজেই বদল হয়, তবে মানসিক স্থিতি বদলের সময় এরা খুব সিংস্র হয়ে ওঠে। এরা উপস্থিত মুহুর্তে সিদ্ধান্ত নিতে পারে না ফলে প্রায়ই তাদের লোকসান গুণতে হয়।

জ্যেতিষশাস্ত্রানুসারে গ্রহ নক্ষত্রের অবস্থান মেনে রত্ন ধার করতে পারলে এই সব সমস্যা হতে মুক্তি মিলতে পারে। তবে শুধু নখই নয়, নখ ছাড়াও শরীরের আরো অন্যান্য অঙ্গ রয়েছে যেগুলো ভবিষ্যৎ সর্ম্পকে আগাম বার্তা দেয়।

About By Moni Sen

Check Also

নাভি দেখেই বুজে নিন না’রীদের গো’পন তথ্য

নাভি দেখেই বুজে নিন না’রীদের গো’পন তথ্য – জানেন কি, নাভির আকারের স’ঙ্গে জড়িয়ে রয়েছে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x