Thursday , October 22 2020
Home / সংস্কার / জেনে নিন কোন রক্তের গ্রুপের মানুষ কেমন প্রকৃতির হয়ে থাকে
image: google

জেনে নিন কোন রক্তের গ্রুপের মানুষ কেমন প্রকৃতির হয়ে থাকে

জেনে নিন কোন রক্তের গ্রুপের মানুষ কেমন প্রকৃতির হয়ে থাকে – রক্ত গ্রুপ বা রক্তের ধরন (ব্লাড গ্রুপ বা ব্লাড টাইপ) সলোহিত রক্তকণিকার (আরবিসি) পৃষ্ঠে বংশগতভাবে প্রাপ্ত অ্যান্টিজেনিক পদার্থের উপস্থিতি বা অনুপস্থিতির উপর ভিত্তি করে রক্তের একটি শ্রেণীবিভাগ।

এর উপর ভিত্তি করে কার রক্ত কাকে দান করা যাবে তা নির্ভর করে। রক্তের মধ্যে সর্বাধিক সংখ্যায় লোহিত রক্তকণিকা থাকে বলে তাদের কোষপর্দায় কি কি অ্যান্টিজেন আছে তাই সবচেয়ে গুরুত্বপূর্ণ। মানুষের রক্তের রং এক হলেও প্রতিটি ব্যক্তির রক্তের গ্রুপ ভিন্ন প্রকৃতির হয়ে থাকে। তবে আপনি জানেন কি মানুষের রক্তের গ্রুপ তার কিছু নিজস্ব স্বকীয় বৈশিষ্ট্য বহন করে। চলুন জেনে নেওয়া যাক –

1. O+ ব্লাড গ্রুপের মানুষেরা স্বাস্থ্যবান, বাকপটু, রোমান্টিক, বাস্তববাদী, বুদ্ধিমান, উচ্চাকাঙ্ক্ষী, স্বচ্ছ দৃষ্টি সম্পন্ন এবং কোনো বিষয়ের উপর গভীর মনোযোগী হয়ে থাকে।

2. O- ব্লাড গ্রুপের ব্যাক্তিরা সাধারণত নিজেকে ছাড়া অন্য কোনো ব্যক্তির মতামতকে খুব একটা গ্রাহ্য করেনা। এই সব ব্যক্তিরা সবসময় সমাজে নিজেদের মর্যাদা বৃদ্ধি করতে চায়

3. A+ ব্লাড গ্রুপের মানুষেরা প্রকৃতিপ্রেমী হয়ে থাকে। এরা তাদের কর্মজীবনে একজন দক্ষ চাকুরে এবং যেকোনো বিষয় নিয়ে খুঁতখুঁতে স্বভাবের হয়ে থাকে। এরা আত্মকেন্দ্রিক, শান্ত, নিয়মতান্ত্রিক, সুবিচারক ও পরিষ্কার-পরিচ্ছন্ন স্বভাবে হয়।

4. A- ব্লাড গ্রুপের ব্যক্তিগণ যেকোনো বিষয় নিয়ে খুবই খুঁতখুঁতে স্বভাবের হয়ে থাকে। এছাড়া এরা একটু অমনোযোগীও হয় কিন্তু কোনো অপ্রয়োজনীয় বিষয়ে এদের মনোযোগ বেশি লক্ষ্য করা যায়। এরা নিজেকে লুকিয়ে রাখতে পছন্দ করে এবং একটু একঘেয়েমি প্রকৃতিরও হয়। এই ধরনের ব্যক্তিদের অন্যদের উপর অভিযোগ বেশি লক্ষ্য করা যায়।

5. B+ ব্লাড গ্রুপের মানুষেরা স্বাধীনচেতনা, মেধাবী, নমনীয়তা, স্বাস্থ্যবান মনোযোগী, সরল প্রকৃতির, দক্ষতা সম্পন্ন, বাস্তববাদী, পরিকল্পনা করতে সক্ষম, আবেগপ্রবণ ও রোমান্টিক হয়ে থাকে।
6. B- ব্লাড গ্রুপের মানুষেরা অপরিনামদর্শী, অলস প্রকৃতির, কোন কিছুর প্রতি দায়িত্বজ্ঞানহীন, স্বার্থপর, অগোছালো, অবিবেচক ও অসংযমী হয়ে থাকে।

7. AB+ ব্লাড গ্রুপের মানুষেরা সাধারনত একজন ভালো সুবিবেচক, বুদ্ধি সম্পন্ন, পরিকল্পনাবাদী ও হিসাবী স্বভাবের হয়ে থাকে।
8. AB- ব্লাড গ্রুপের ব্যক্তিরা খুব বেশি রক্ষণশীল ও সংবেদনশীল প্রকৃতির হয়ে থাকে। তবে এদের এনার্জি ক্ষমতা খুবই কম থাকে।

Check Also

মেয়েরা ছেলেদের দিকে তাকিয়ে যে ১০টি অদ্ভুত জিনিসই সবার আগে দেখে

মেয়েরা ছেলেদের দিকে তাকিয়ে যে ১০টি অদ্ভুত জিনিসই সবার আগে দেখে – যখন মেয়েরা তাকায় ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x
error: Content is protected !!