Saturday , October 23 2021
Home / সংস্কার / ঘরে যে সাতটি মূর্তি রাখলে জীবনে উন্নতি হবেই

ঘরে যে সাতটি মূর্তি রাখলে জীবনে উন্নতি হবেই

ঘরে যে সাতটি মূর্তি রাখলে জীবনে উন্নতি হবেই- আমরা বেশিরভাগই ঘর সাজানোর ক্ষেত্রে বিভিন্ন ধরনের মূর্তি ব্যবহার করে থাকেন।
এরমধ্যে ঈশ্বরের এবং বিভিন্ন প্রাণীদের মূর্তিই জায়গা পায়। কিন্তু কখনও ভেবে দেখেছেন ভুলমূর্তি রাখলে তার ফল কী হতে পারে? না,

বাস্তুশাস্ত্রের এই বিষয়টা সম্পর্কে আমরা অনেকেই অবগত নই। কিন্তু ভুল মূর্তি আমাদের জীবনের নেতিবাচক প্রভাব ফেলে। ঠিক উল্টো দিকে
বাড়িতে সঠিক জিনিসের মূর্তি রাখতে পারলে জীবনে উন্নতি হবেই হবে।

একনজরে দেখে নেওয়া যাক কোন কোন মূর্তি বাড়িতে রাখা শুভ-

1. হাতি- বাস্তুশাস্ত্রে হাতিকে ঐতিয্যের প্রতীক হিসেবে গণ্য করা হয়। আর এই জন্য বাড়িতে রুপো বা পিতলের হাতির মূর্তি রাখা শুভ। বিশেষ করে শয়নকক্ষে একটি রুপালি হাতির মূর্তি রাখলে রাহু সম্পর্কিত ত্রুটি দূর করা সম্ভব হয়। ফেং শুই অনুসারে বাড়িতে হাতির ছবি বা মূর্তি রাখলে ইতিবাচক শক্তি এবং সম্পদ বৃদ্ধি পায়।

2. হংস- বাস্তু মতে, বাড়ির অথিতি কক্ষে অনেকগুলি রাজহাঁসের মূর্তি রাখলে অর্থনৈতিক অবস্থার উন্নতি ঘটে। এছাড়া জোড়া হাস দম্পতির মধ্যে প্রেম অটুট রাখে।

3. কচ্ছপ- ধর্মীয় বিশ্বাস অনুযায়ী, কচ্ছপকে ভগবান বিষ্ণুর রূপ বলে মনে করা হয়। এছাড়া কথিত আছে যে, কচ্ছপ যেখানে থাকে সেখানে মা লক্ষ্মী বিরাজ করে। ফেং শুই অনুসারে, এর ফলে গৃহে ইতিবাচক শক্তি প্রবেশ করে। বাড়ির পূর্ব বা উত্তর দিকে একটি কচ্ছপের মূর্তি স্থাপন করা শুভ। আর ড্রয়িং রুমে একটি ধাতব কচ্ছপ রাখলে ধন-সম্পদ বৃদ্ধি পায়।

4. তোতা- বাস্তু মতে, স্টাডি রুমে একটি তোতা পাখির ছবি রাখলে একাগ্রতা বৃদ্ধি পায়। বাড়ির উত্তর দিকে তোতা রাখলে পরিবারের শান্তি বজায় থাকে।
5. মাছ- বাস্তু এবং ফেংশুই উভয়ের মতে, মাছকে সম্পদ এবং শক্তির প্রতীক হিসেবে ধরা হয়। বাড়ির উত্তর-পূর্ব দিকে পিতল বা রুপোর মাছ রাখলে বাড়িতে সম্মদ বৃদ্ধি পায় এবং শান্তি বজায় থাকে।

6. উট- বাস্তু এবং ফেংশুই অনুসারে, বাড়িতে উটের মূর্তি রাখা খুবই শুভ। বিসেষ করে ড্রয়িং রুমে উত্তর-পশ্চিম দিকে উটের মূর্তি রাখলে কেরিয়ার এবং ব্যবসায় উন্নতি অনিবার্য।
7. গরু- বাস্তু মতে, পিতলে গরুর মূর্তি বাড়িতে রাখলে শিশু সুখ আসে। সেই সঙ্গে পড়াশুনায় মনযোগ বাড়ে।

Check Also

মা লক্ষ্মীর কৃপায় আর্থিক সংকট হবে দূর

বৃহস্পতিবারে চাল দিয়ে করুন এই ঘরোয়া টোটকা, মা লক্ষ্মীর কৃপায় আর্থিক সংকট হবে দূর

বৃহস্পতিবারে চাল দিয়ে করুন এই ঘরোয়া টোটকা- বর্তমান পরিস্থিতিতে মানুষের জীবন নানা সমস্যার মধ্য দিয়ে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *