Saturday , February 27 2021
Home / লাইফ-স্টাইল / গৃহঋণে SBI গ্রাহকদের দিচ্ছে ৬ টি বিশেষ বাড়তি সুবিধা

গৃহঋণে SBI গ্রাহকদের দিচ্ছে ৬ টি বিশেষ বাড়তি সুবিধা

গৃহঋণে SBI গ্রাহকদের দিচ্ছে ৬ টি বিশেষ বাড়তি সুবিধা – বর্তমান করোনা অতিমারি আর লকডাউনের জেরে সাধারণ মানুষের আর্থিক দিক দিয়ে চরম ক্ষতিগ্রস্ত। আর এই আর্থিক ক্ষতির কারণে বহু মানুষের নানান কর্মসূচি আটকে পড়েছে। নতুন গাড়ি, নতুন বাড়ির মতো

অনেকের পরিকল্পনা থাকলেও তা সম্ভব হচ্ছে না, আবার অনেক ক্ষেত্রে অর্থের অভাবে মাঝপথে আটকে পড়েছে। আর এই সকল অসুবিধার কথা মাথায় রেখে দেশের বৃহত্তম রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক SBI গৃহঋণের ক্ষেত্রে ৬টি সুবিধার কথা ঘোষণা করলো।

১) স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তরফ থেকে জানানো হয়েছে যে বর্তমানে আর গৃহঋণের জন্য আবেদন করলে প্রসেসিং ফি কাটা হবে না। ২) এছাড়াও গৃহঋণে সুদের উপর দেওয়ার ঘোষণা করেছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। যে সমস্ত গ্রাহকদের ৩০ লাখের বেশি এবং এক কোটির কম ঋণে সিভিল স্কোর ভালো আছে তারা সুদের উপর ০.১ শতাংশ ছাড় পাবেন।

৩) এর পাশাপাশি ডিজিটাল লেনদেনের কথা মাথায় রেখে YONO অ্যাপের মাধ্যমে যে সকল গ্রাহকরা ঋণের জন্য আবেদন করবেন তাদের জন্য ০.৫% ছাড় রয়েছে।
৪) রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার রেপো রেট কমে যাওয়ায় সুদের হার অনেকটা কমেছে। সেই মোতাবেক অন্যান্য ব্যাঙ্কের মতো স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়াও গ্রাহকদের বেশ কিছু সুযোগ-সুবিধা দিচ্ছে। বর্তমান রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া রেপো রেট রেখেছে ৪ শতাংশ।

৫) SBI এর সমস্ত গৃহঋণ এক্সটার্নাল বেঞ্চমার্ক লিঙ্কড। যা বর্তমানে ৬.৬৫%।
৬) গৃহঋণের ক্ষেত্রে বর্তমানে চাকুরীজীবিদের সুদের হার ৬.৯৫% থেকে ৭.৪৫%। অন্যদিকে সেলফ এমপ্লয়েডদের জন্য সুদের হার ৭.১০% থেকে ৭.৬০%। SBI এর এই সকল ঘোষণার পর গৃহঋণ নিতে ইচ্ছুক ব্যক্তিরা সবথেকে বেশি লাভবান প্রসেসিং ফি না নেওয়াই। কারণ এক্ষেত্রে ০.৪০% লাভবান হবেন ঋণগ্রহীতারা বলে মনে করছেন বিশেষজ্ঞরা। এর পাশাপাশি বিশেষজ্ঞরা এটাও মনে করছেন যে গৃহঋণ নেওয়ার সুবর্ণ সুযোগ এই অফার চলাকালীনই।

About By Moni Sen

Check Also

অনলাইনে আপনার পাসপোর্ট তৈরি করবেন যেভাবে

এখন ঘরে বসে অনলাইনে আপনার পাসপোর্ট তৈরি করবেন যেভাবে…

এখন ঘরে বসে অনলাইনে আপনার পাসপোর্ট তৈরি করবেন যেভাবে…- Passport বানানোর জন্য লাইন দিয়ে বিরক্ত ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x