Home / সংবাদ / কলকাতা শহরে রকমারী স্বাদের ২৪০ রকমের রসগোল্লা!
Image: google

কলকাতা শহরে রকমারী স্বাদের ২৪০ রকমের রসগোল্লা!

সৈয়দ মুজতবা আলীর রসেগোল্লা গল্পটি পড়েছেন নিশ্চয়ই? তাহলে তো আর বলতে হয়না রসগোল্লার স্বাদ কত রসের! সত্যি বলতে কি জানেন রসগোল্লার স্বাদ রকমারী হয়ে থাকে। আর তা যদি হয় ২৪০ রকমের রসগোল্লা! তাও আবার একই দোকানে এত পদের রসগোল্লা! হ্যাঁ আপনি যা পড়ছেন তা সবই ঠিক। তবে এটি বেশি দূরে নয় খোদ কলকাতা শহরেই পাবেন।

রসগোল্লা লোভনীয় খাবার, নাম শুনলেই জিভে জল চলে আসে। ব্যস্ততার এ নগরীতে সারদিনের খাঁটা খাটুনির পর যদি আপনার সামনে কেউ হাজির করে রসে ডুবে থাকা এক হাড়ি ছানার রসগোল্লা; তবে আপনি না হেসে থাকতে পারবেন না। কী আপনার জীভে জল চলে আসে নিতো?

এই রসগোল্লা যার হাত ধরে প্রচলিত তিনি হলেন নবীনচন্দ্র দাস। তার রকমারী রসগোল্লা সহায়তা করেছিল বাংলার মানুষদের রসে ডুবে থাকা ছানার রসগোল্লার স্বাদ নিতে। তাই বলে আপনি আবার ভাববেন না রসগোল্লা শুধু সাদা, তাহলে সেটি আপানার ভুল হবে। কেননা নবীনচন্দ্র দাসের যুগান্তকারী আবিস্কার ছানার রসগোল্লার।

লাউডন স্ট্রিট এ `Swati’s Sweets’ নামে পরিচিত এই দোকান। এই দোকান রসগোল্লা প্রেমীদের সন্তুষ্ঠ করার জন্য যথেষ্ঠ। হাতে গুণে পাওয়া যায় তা ২৪০ পদের। এখানে আপনি পাবেন ফুচকা, চিনি, আম, চকোলেটসহ আরও হরেক ফ্লেভারের রসগোল্লা। যেসব রসগোল্লা আপনার জন্য অপেক্ষা করছে।

মিস স্বাতী সারফ বানিয়েছেন এই হরেক রকম রকম লোভনীয় রসগোল্লা। মিষ্টি প্রেমীদের খুব পছন্দের অন্যতম স্থান হলো লাউডন স্ট্রিটের এই দোকান। তবে আর দেরি কেন চলুন না একবার ঘুরে আসা যাক এই দোকান।

গতানুগতিক ধাচের বাইরে এই হরেক রকম রসগোল্লা সর্ম্পকে মিস. স্বাতী সারফ জানান, সব সময়ই আমার মনে হতে ভিন্ন রকমের কিছু কাজ করি যা হতে মানুষও রসনার তৃপ্তি মেটাতে পারবে। সেই সাথে নিজের ব্যবসার প্রসারটাও যেন ভালো হয়। তবে এই ভিন্ন স্বাদের রসগোল্লা তৈরি করতে গিয়ে প্রথমে অনেক ঝামেলা পোহাতে হয়েছে তবে এখন আর তেমন কোন সমস্যা হয়না।
কবে আসছেন আপনি এই দোকানে বাহারী রসগোল্লা খেতে?

Check Also

মৃত্যুর ৪ ঘণ্টা পর সন্তানের কান্না শুনে বেঁচে উঠলেন মা!

পৃথিবী কতই বিচিত্রি! মাঝে মাঝে ঘটে এমন সব বিচিত্র ঘটনা যার কোন বৈজ্ঞানিক ব্যাখ্যা কখনো ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!