Saturday , December 5 2020
Home / উদ্যেক্তা / এমন ১০টি শখ যা থেকে লক্ষ লক্ষ টাকা আয় করা সম্ভব
image: google

এমন ১০টি শখ যা থেকে লক্ষ লক্ষ টাকা আয় করা সম্ভব

এমন ১০টি শখ যা থেকে লক্ষ লক্ষ টাকা আয় করা সম্ভব – আপনারা অনেকেই নিশ্চয়ই টাইটেল দেখে অবাক হয়েছেন। ভাবছেন শখ থেকে টাকা আয় হয় কিভাবে? কিভাবে কারো শখ টাকা আয়ের পথ হতে পারে? তবে কথাটি সত্য, এমন ১০টি শখ রয়েছে যা আপনার টাকা উপার্জনের সহায়ক হতে পারে। আপনি যদি

অর্থোপার্জনের কিছু আকর্ষণীয় উপায়ের খোঁজে থাকেন, তাহলে আপনি একদম সঠিক জায়গায় এসেছেন। এই পোস্টে আমরা এমন ১০টি শখ নিয়ে আলোচনা করবো যা আপনাকে প্রতিদিন অর্থ প্রদান করবে। শখ এমন এক জিনিস যা হাজারবার করার পরেও আমরা আরও হাজারবার করতে চাই, যদিও তা করার জন্য কেউ অর্থ

প্রদান করে না। তবে, এখন সময় বদলেছে, ইন্টারনেট অসম্ভবকে সম্ভব করে তুলেছে, শখ থেকেও টাকা আয়ের পথ খুলেছে। আপনার শখ আপনার জন্য উপার্জন করবে কথাটি ভাবতেও অবাক লাগে। এটি সেরা “ড্রিম জব” হিসাবে সংজ্ঞায়িত করা যেতে পারে। তাই, আমরা এমন কিছু শখের লিস্ট তৈরী করেছি যা আপনাকে অর্থোপার্জনে সাহায্য করবে-

১. গেম খেলার শখ থেকে টাকা আয় আমরা অনেকেই জানি না যে গেম খেলেও টাকা উপার্জন করা সম্ভব। ইটারন্যাশনাল গেমিং এর এমন বেশ কিছু টুর্নামেন্ট রয়েছে যা জিততে পারলে আপনি মোটা অংকের টাকা অর্জন করতে পারবেন। বেশিরভাগ গেমার এই টুর্নামেন্টগুলির মাধ্যমে প্রতিদিন হাজার হাজার ডলার উপার্জন করে। গেম খেলে উপার্জন করতে চাইলে আপনি গেমার সালুন এবং গেমার আরেনা এই সাইটগুলো দেখে নিতে পারেন। এছাড়াও, অনলাইনে গেম খেলে আয় করার আরো কিছু উপায় দেখে নিতে পারেন।

২. ফটোগ্রাফি থেকে আয় সম্ভবত সমস্ত শখের মধ্যে আকর্ষণীয় ও লাভজনক শখ হচ্ছে ফটোগ্রাফি। এমন বেশ কিছু সাইট রয়েছে যেখানে আপনি আপনার ফটো বিক্রি করতে পারেন। তার মধ্যে সাটারস্টকের সাথে আমরা সবাই কমবেশি পরিচিত। বিভিন্ন ওয়েডিং ফোটোগ্রাফি কোম্পানিতেও আপনি ফটোগ্রাফার হিসাবে যোগ দিতে পারেন। এছাড়া, অনলাইনে ছবি বিক্রি করে আয় করার ১০টি দারুণ ওয়েবসাইট এর সাথে পরিচিত হতে পারেন।

৩. ইউটিউবে ভিডিও পোস্ট করে আয় আমরা সবাই ইউটিউবের সাথে ভালোভাবেই পরিচিত যার জন্যে অনেকেই শখের বশে ভিডিও তৈরি করে থাকেন। আপনি জীবনের প্রায় প্রতিটি বিষয় নিয়ে ইউটিউবে ভিডিও খুঁজে পাবেন যা আপনার মতোই কেউ না কেউ তৈরি করছে। যারা শখের বশে ইউটিউবের জন্যে ভিডিও তৈরি শুরু করেছেন, তারা আজ এই শখ থেকেই টাকা আয় করছেন। অবাক হওয়ার কিছু নেই যে আপনার গানের, নাচের বা রান্নার ভিডিও পোস্ট করে সহজেই ইউটিউব থেকে টাকা আয় করতে পারবেন। ইউটিউবে আপনার ভিডিও ভিউয়ের সংখ্যা যত বেশি হবে আপনি তত বেশি টাকা উপার্জন করবেন।

৪. লেখালেখির শখ থেকে অর্থ আয় লেখালেখি করতে আমরা অনেকেই পছন্দ করি। তবে, অনেকেই ভাবে যে বই প্রকাশ করা ছাড়া লেখালেখি করে টাকা উপার্জন সম্ভব নয়। এটি একটি ভুল ভাবনা। এমন বেশ কিছু সাইট রয়েছে যেগুলো আপনার লেখা কবিতা বা গল্পের বিনিময়ে আপনাকে টাকা প্রদান করবে। এ-রকম একটি ওয়েবসাইট হচ্ছে Earth Island Journal যেখানে একটা গল্প লিখে ৭৫০ থেকে ১০০০ ডলার পাওয়া যায় যা আমাদের মুদ্রায় বর্তমানে ৬৩ হাজার থেকে ৮৪ হাজার।
৫. রান্নাবান্নার শখ থেকে অর্থ আয় আপনি কী শখের বশে রান্নাবান্না করেন? নতুন নতুন রেসিপি উদ্ভাবন করতে আপনার ভালো লাগে? তাহলে এখনই রান্না-বান্না বিষয়ক একটি ব্লগ খুলে নিন। অথবা, একটি ইউটিউব চ্যানেল খুলে রান্না বিষয়ক ব্যতিক্রমী ভিডিও আপলোড শুরু করে দিন। তাছাড়া, আপনি আপনার নিজের ফুড ডেলিভারি বিজনেসও শুরু করতে পারেন।

৬. শখের শিল্প ও কারুশিল্প থেকে আয় শিল্পের একটি রূপকে আয়ত্ত করাই নিজের মধ্যে একটি শিল্প। আপনি যদি শিল্পকলায় পটু হয়ে থাকেন, তাহলে আপনি শিল্পকলার প্রশিক্ষণ দিতে পারেন। আপনার পরবর্তী প্রজন্মকে গাইড করুন এবং তাদের শিল্পী হতে প্রশিক্ষণ দিন। তাছাড়া, আপনার কিছু শিল্পকর্ম আপনি বিক্রিও করতে পারেন।
৭. শিক্ষকতা থেকে আয় শিক্ষকতাও কিছু মানুষের শখ হয়ে থাকে। ঘরে বসেও আপনি শিক্ষকতা করতে পারেন। আপনি আকর্ষণীয় স্লাইড, ভিডিও, ওয়েবিনার তৈরি করে টাকা আয় করতে পারবেন। আপনি যদি অনলাইনে শিক্ষকতা শুরু করেন, তবে এই শখটি আপনাকে প্রতি ঘন্টায় ৩০ ডলার পর্যন্ত আয় করতে সহায়তা করবে।
৮. সংগীতশিল্পী হিসেবে আয় আপনি যদি একজন সংগীতশিল্পী হন, তবে আপনার সংগীত আপনাকে অর্থ উপার্জণে সহায়তা করবে। আপনি আপনার গান অনলাইনে পোস্ট করতে পারেন বা বিভিন্ন মিউজিক ডিরেক্টরের কাছে আপনার লেখা গান বিক্রি করতে পারেন। আপনি আস্তে আস্তে শুরু করুন এবং সময় বাড়ার সাথে সাথে আপনার চাহিদা বৃদ্ধি পাবে এবং আপনার আয়ও বাড়বে।

৯. শখের ভ্রমণ থেকে আয় মন ভালো করে দেয়ার মতো একটা শখ হচ্ছে ভ্রমণ করা। এখন কেউ যদি আপনার প্রতিটি ভ্রমণের জন্য আপনাকে অর্থ প্রদান করে, আপনার কেমন লাগবে? হ্যাঁ, আপনি ঠিকই শুনেছেন। তবে এটি সত্য করে তুলতে আপনাকে পর্যবেক্ষণ এবং পর্যালোচনাতে বিশেষজ্ঞ হিসাবে নিজেকে প্রমাণ করতে হবে। আপনার ভ্রমণকৃত প্রতিটি জায়গা সম্বন্ধে আপনার অভিজ্ঞতা পোস্ট করুন। আপনি যত বেশি ভ্রমণ করবেন, তত বেশি উপার্জনও করতে পারবেন। এমন ৫টি ভ্রমন বিষয়ক চাকরি সম্পর্কে জানুন যেগুলো থেকে আশাতীত পরিমাণ অর্থ আয় করা যায়।

১০.সোশ্যাল নেটওয়ার্কিং থেকে আয় আজকাল সমাজ মানেই সোশ্যাল নেটওয়ার্কিং। সংবাদ থেকে শুরু করে সাধারণ মানুষের যোগাযোগের স্থানই হচ্ছে এখন সোশ্যাল মিডিয়া। আপনি কি জানেন যে সোশ্যাল মিডিয়া থেকে আয় করাও সম্ভব? আপনি নিজের বা অন্যের ব্যবসার প্রচার করতে পারেন সোশ্যাল মিডিয়াতে। এমনকি, আপনি সেলিব্রিটিদের পেজ পরিচালনা করার দায়িত্বও নিতে পারেন। সোশ্যাল মিডিয়া থেকে উপার্জন করতে চাইলে আপনার যা দরকার তা হলো সামাজিক নেটওয়ার্কিং সাইটগুলি সম্পর্কে ধারণা রাখা।

তাছাড়া, একাধিক সাইট পরিচালনা করার ক্ষমতা, সৃজনশীল এবং মজাদার সব জিনিস প্রকাশের দক্ষতাও এক্ষেত্রে জরুরি। নিজের শখ থেকে টাকা আয় করতে কে না ভালোবাসবে? আপনার শখ কোনটি? আপনি কী আপনার শখকে টাকা উপার্জনের পথ বানানোর উপায় খুঁজে পেয়েছেন? পেয়ে থাকলে এখনি কাজে লেগে পড়ুন। টাকা আপনার হাতে আসতে কিছু সময় লাগতেই পারে। তবে বিরক্ত না হয়ে মন দিয়ে শখের কাজটি করুন, সফলতা আসবেই, টাকা আয় হবেই!

Check Also

বাড়িতে সহজ পদ্ধতিতে লাভজনক মাশরুম চাষ করুন, জা’নুন সেই পদ্ধতি

বাড়িতে সহজ পদ্ধতিতে লাভজনক মাশরুম চাষ করুন, জা’নুন সেই পদ্ধতি – মাশরুম একটি নিরামিষ এবং ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x