Thursday , October 21 2021
Home / দেশ-বিদেশ / এক টিকিটের দাম ৩৮ লক্ষ টাকা, ভারতের সব থেকে বিলাসবহুল ট্রেন

এক টিকিটের দাম ৩৮ লক্ষ টাকা, ভারতের সব থেকে বিলাসবহুল ট্রেন

এক টিকিটের দাম ৩৮ লক্ষ টাকা, ভারতের সব থেকে বিলাসবহুল ৫টি ট্রেন- পর্যটন ভ্রমণকারীদের জন্য প্রচুর বৈচিত্র্য সরবরাহ করে আমাদের দেশ। কিছু লোক মনে করেন যে ভারতীয় রেলের চলমান বিলাসবহুল ট্রেনগুলি সম্পর্কে অনেকেই জানেন না, তাই তারা বেছে নেন প্লেন। কিন্তু

আপনি জানেন কি বিমানের থেকেও‌ কয়েকশো গুন বেশী বিলাসবহুল হতে পারে ট্রেনসফর। হ্যাঁ Maharajas’ Express, The Golden Chariot, The Deccan Odyssey র মতো ট্রেনগুলি কেবল সুপার এক্সপ্রেস ট্রেন‌ই নয় বরং ভারতের সবচেয়ে বিলাসবহুল ট্রেন যা আপনাকে রাজার মতো সফর করায়।

মাত্র একজনের ট্রেন টিকিট ৩৮ লাখ টাকায়! ভারতের সবচেয়ে বিলাসবহুল পাঁচ ট্রেন সম্পর্কে জানুন-

১. The Deccan Odyssey র রাজকীয় নীল রঙ ট্রেনে প্রবেশের সাথে সাথে আপনাকে ‘মহারাজা’র মতো উপলব্ধি দেবে। এটিতে বহিরাগত অভ্যন্তরীণ, ডিলাক্স কেবিন, রেস্তোঁরা এবং সমস্ত সুযোগ-সুবিধা রয়েছে। ট্রেনটি আপনাকে মুম্বই ও দিল্লি থেকে শুরু করে বিভিন্ন রুটে নিয়ে যায় এবং তাজ গ্রুপ অফ হোটেলগুলি দ্বারা পরিচালিত হয়। এটি মহারাষ্ট্র ট্যুরিজমের একটি উদ্যোগ, The Deccan Odyssey ষষ্ঠদশ শতাব্দীতে মহারাজদের বিলাসবহুল জীবনের ছায়ায় তৈরি করা হয়েছে।
ভাড়া: ডিলাক্স কেবিন: দ্বৈত পেশা – 7,79,362 টাকা রাষ্ট্রপতি স্যুট: দ্বৈত পেশা – 11,76,837 টাকা

২. কর্ণাটক রাজ্য পর্যটন বোর্ডের উদ্যোগে The Golden Chariot বেশ কয়েকটি বিশিষ্ট ঐতিহ্য পূর্ণ দর্শনীয় স্থানগুলিতে ভ্রমণ করে। প্রতিটি এগারো জনের কেবিন শাসক রাজবংশের নামে রাখা হয়েছে। কেবিনগুলির প্রত্যেকটি চমৎকারভাবে মার্জিত মাইসোর-স্টাইলের আসবাবের সাথে ডিজাইন করা হয়েছে। ট্রেনটিতে একটি আয়ুর্বেদ স্পা কেন্দ্রও রয়েছে।
ভাড়া: 6 রাত এবং 7 দিনের প্যাকেজ 5,88,000 টাকা এবং 3 রাত্রি ও 4 দিনের ব্যয় 3,36,000 টাকা।

৩. Maharajas’ Express য়ের বিলাসিতা চিন্তাভাবনার উর্ধ্বে। ওয়ার্ল্ড ট্র্যাভেল অ্যাওয়ার্ডস দ্বারা এটি টানা 6 বছর ধরে “ওয়ার্ল্ডস লিডিং লাক্সারি ট্রেন” য়ে খেতাব পেয়ে আসছে। ভারতের ঐতিহ্য অনুসন্ধানের ধারণা নিয়ে প্রাসাদোপম বিলাসিতায় এই ট্রেনটি নির্মিত হয়েছিল। ট্রেনের প্রেসিডেন্ট স্যুটটি ব্যক্তিগত লাউঞ্জ, শয়নকক্ষ, দারুণ ওয়াশরুম এবং একটি বিলাসবহুল ডাইনিং প্লেস সহ সর্বোত্তম বিলাসবহুল।
ভাড়া: 6 রাত্রি এবং 7 দিনের জন্য একটি দ্বৈত ডিলাক্স কেবিনের টিকিট 8,94,000 টাকা, এক‌ই প্যাকেজের রাষ্ট্রপতি স্যুটটির দাম 37,93,000 টাকা।

৪. Palace on Wheels একসময় হায়দ্রাবাদের নিজামস এবং রাজপুতানা, গুজরাট, এবং অন্যান্য রাজ্যগুলির সার্বভৌম রাজাদের পরিবহণ হিসাবে ব্যবহৃত হত। রাজস্থান ট্যুরিজম ডেভলপমেন্ট কর্পোরেশনের উদ্যোগে ভারতের প্রথম ঐতিহ্যবাহী বিলাসবহুল ট্রেন এবং ভারতীয় তথা বিদেশী দর্শনার্থীদের জন্য রাজকীয় ভ্রমণের ব্যবস্থা করা হয়েছিল।
ভাড়া: এই ট্রেনে 7 রাতের ডিলাক্স কেবিনের দাম 5,23,000 টাকা। একই সাথে, 7 রাতের সুপার ডিলাক্স কেবিন 9,42,000 টাকা

৫. Buddha Express য়ের সহায়তায় মধ্য প্রদেশ এবং বিহারের সুন্দর পর্যটন স্থানগুলি ঘুরে দেখা যায়। এর মধ্যে বৌদ্ধগয়া, রাজগীর এবং নালন্দার মতো স্থান অন্তর্ভুক্ত রয়েছে। এই ট্রেনে একটি ছোট গ্রন্থাগার, রেস্তোঁরা এবং অন্যান্য সুবিধা রয়েছে।
ভাড়া: এই ট্রেনে এক রাতের জন্য ভাড়া 12,000 এবং 7 রাতের জন্য ভাড়া 86,000 টাকা।

Check Also

অসাধারন উপায়ে মাটি ব্যবহার করে পুরানো পিতল থেকে নতুন পিতলের হাড়ি তৈরির পদ্ধতি! তুমল ভাইরাল ভিডিও

অসাধারন উপায়ে মাটি ব্যবহার করে পুরানো পিতল থেকে নতুন পিতলের হাড়ি তৈরির পদ্ধতি! তুমল ভাইরাল ভিডিও

পিতল এক প্রকারের সংকর ধাতু যা দস্তা ও তামার সংমিশ্রণে তৈরি করা হয়। পিতলে তামা ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *